Home » » College Admission Procedure through TELETALK

College Admission Procedure through TELETALK

Written By Abir on Wednesday, May 22, 2013 | 6:54 AM

১৮ মে শুরু হয়ে গেছে কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম। চলবে ৬ জুন পর্যন্ত। ঘরে বসেই টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে আবেদন করা যাবে অনেক কলেজে। এবারও কোনো পরীক্ষা হবে না, ভর্তি করা হবে এসএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে।

টেলিটক প্রিপেইড মোবাইল থেকে আবেদন করা যাবে। মোবাইলের Message অপশনে গিয়ে CAD < space > ভর্তীচ্ছু কলেজের EIIN (এডুকেশনাল ইনস্টিটিউট আইডেনটিফিকেশন নম্বর )< space > ভর্তীচ্ছু গ্রুপের নামের প্রথম অক্ষর < space > এসএসসি/সমমান পরীক্ষার বোর্ডের নামের প্রথম তিন অক্ষর < space > এসএসসি বা সমমান পরীক্ষার রোল নম্বর < space > পাসের সন < space > ভর্তীচ্ছু শিফটের নাম < space > ভার্সন < space > কোটার (যদি থাকে) নাম লিখে Send করতে হবে 16222 নম্বরে।
উদাহরণ : CAD 696954 S DHA 123456 2013 M B FQ
ভর্তীচ্ছু গ্রুপের ক্ষেত্রে Science--এর জন্য S, Humanities-এর জন্য H, Business Studies-এর জন্য B, Home Economics-এর জন্য E, Islamic Studies-এর জন্য I লিখতে হবে।
শিফটের ক্ষেত্রে Morning-এর জন্য M, Day-এর জন্য D, Evening-এর জন্য E এবং শিফট না থাকলে তবে N টাইপ করতে হবে। বাংলা ভার্সনের ক্ষেত্রে B, English Version-এর জন্য E লিখতে হবে। মুক্তিযোদ্ধা কোটার জন্য FQ, সন্তান কোটার জন্য EQ এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ঘোষিত বিশেষ কোটার জন্য SQ লিখতে হবে। কোনো শিক্ষার্থী একাধিক কোটায় আবেদন করার যোগ্যতা থাকলে কমা (,) দিয়ে তা উল্লেখ করতে হবে। যেমন- FQ, SQ লিখতে হবে।
ফিরতি SMS-এ আবেদনকারীর নাম, কলেজের EIIN ও নাম, গ্রুপের নাম এবং শিফটসহ ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN (Personal Identification Number) দেওয়া হবে। সম্মত থাকলে Message অপশনে গিয়ে CAD < space > Yes < space > PIN < space > Contact Number (নিজের ব্যবহৃত যেকোনো মোবাইল নম্বর) লিখে Send করতে হবে 16222 নম্বরে।
একজন আবেদনকারী একাধিক কলেজে অথবা একই কলেজে একাধিক গ্রুপে বা শিফটে আলাদাভাবে আবেদন করতে পারবে, তবে প্রতি ক্ষেত্রেই ফি বাবদ ১২০ টাকা কেটে নেওয়া হবে।
ভর্তির জন্য মনোনীতদের মেধাক্রম ১৬ জুন এসএমএস, শিক্ষাপ্রতিষ্ঠানের নোটিশ বোর্ড বা ওয়েবসাইটে দেওয়া হবে।


0 comments:

Post a Comment

Popular Posts